মনিরামপুরে ছিনতাইকারীদের দেওয়া চেতনানাশক পানে পরিমল বিশ্বাস (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে মারা যান তিনি।
পরিমল মনিরামপুর উপজেলার ১৪ নং দূূূূূূূূূূূর্বাডাঙ্গা ইউপির শ্যামনগর গ্রামের পঞ্চানন বিশ্বাসের ছেলে।
খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এই ঘটনায় মণিরামপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
শ্যামনগরের ইউপি সদস্য ফিরোজ আহম্মেদ পরিবারটির বরাত দিয়ে বলেন, ‘সমাধান’ নামে একটি এনজিও থেকে নেওয়া ঋণের এক লাখ টাকা পরিশোধ দিতে শনিবার বিকেলে চিনাটোলা বাজার শাখায় যান পরিমল। পরদিন সকালে স্বজনরা তাকে অজ্ঞান অবস্থায় চিনাটোলা বাজার থেকে উদ্ধার করে মণিরামপুর হাসপাতালে ভর্তি করেন। সেখানে দুইদিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। বৃহস্পতিবার বিকেলে আবার অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
মেম্বার ফিরোজ বলেন, কোনো কারণে ‘সমাধান’ অফিসে টাকা জমা দিতে ব্যর্থ হয়েছিলেন পরিমল। ধারণা করা হচ্ছে, সন্ধ্যায় বাড়ি ফেরার পথে চিনাটোলা বাজারের অদূরে তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। টাকা ছিনিয়ে নিতে তারা পরিমলকে চেতনানাশক খাইয়ে অজ্ঞান করে ফেলে। পরদিন পরিমলকে উদ্ধার করা গেলেও টাকা পাওয়া যায়নি।
মণিরামপুর থানার উপ পরিদর্শক (এসআই) জিয়াউল হক বলেন, মারা যাওয়ার পর হাসপাতাল থেকে স্বজনরা পরিমলের লাশ বাড়িতে নিয়ে আসেন। তার মৃত্যুর কারণ নিশ্চিত হতে লাশ মর্গে পাঠানো হয়েছে।
তিনি বলেন, এই ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।